Dawns brother books and stories free download online pdf in Bengali

ভোর বেলার ভাই।

আমার মা আমাকে অনেক দিন আগে এই ঘটনাটি বলেছিল। মা তখন একদম ছোট। মা এর বাবারা ছিল ৩ ভাই ২ বোন। তো মা এর বাবা ছিল সব থেকে বড় ভাই। আমার দাদু এবং তার মেজো ভাই খুব মাছ ধরতে ভালো পেত। তো তারা ২ ভাই মিলে একদিন রাত্রে ঠিক করলো যে,পর দিন তারা একদম ভোর ভোর এ বেরিয়ে মানে নে সূর্য ওঠার আগে ই ওর মাছ ধরতে বেরিয়ে পড়বে। তো আমার বড় দাদু মেজো দাদু কে বললো যে যদি সকালে আমার ঘুম জলদি ভাঙ্গে তাহলে আমি তোকে ডাক দিবো, আর যদি তোর ঘুম আগে ভাঙ্গে তাহলে তুই আমাকে ডাক দিবি। তো যে জার মতো রাত্রে খে্য়ে শুয়ে পড়লো। ভোর বেলা ঠান্ডার দিন দাদুর ঘরের দরজায় কেও যেনো ডাক দিল। দাদু শুনতে পেলো যে মেজো দাদু ডাকছে। দাদু ঘুমের তালে উঠে পড়লো। দাদু ঘর থেকে নিজের বরসি নিয়ে দরজা আটকে বাইরে এসে পড়লো। আন্ধকার, পুরো কুয়াশা এ ভরতি রাস্তা, দাদু তখনো ঘুম এর তালে, নদীর দিকে চলতে আরম্ভ করল। এবং তার ভাই এর উদ্দশ্যে বললো যে "আয় জলদি আমার পেছন পেছন '। মেজো দাদু বলল"হ্যাঁ '।

দাদু নদীতে এসে পড়েছে। চারিদিক পুরো অন্ধকার, নিঃস্তব্ধ, কুয়াশা এ ভরতি। দাদু মাছ ধরা আরম্ভ করল।

ভালো ভালো মাছ ধরলো দাদু এবং তার পাশে রাখা পাত্রে মাছ রাখতে লাগলেন, এবং আবার মাছ ধরতে লাগলেন। মেজো দাদু পেছনে বসা।

অনেক্ষন হয়ে গেলো। দাদু লক্ষ্য করল যে এতক্ষন ধরে মাছ ধরছে কিন্তু যেই পত্রে মাছ গুলো রাখছে, সেই পাত্রে মাছ পপ্রায় নেই।

দাদু একটু ঘাবড়ে গেলেন।

দাদু এবার মাছ ধরতে লাগলো, এবং এখন যখন দাদু মাছ গুলোকে পাশে রাখা পাত্রে রাখলো তখন দাদু চোঁখ দুটো কে টেরা করে দেখলো যে, কাচা কাঁচা মাছ গুলো কে আমার মেজো দাদু হাথ দিয়ে তুলে নিয়ে খাচ্ছে।

দাদু ভয় পেয়ে গেছে, এবং বুঝতে পেলো যে এটা তার ভাই তো হতেই পারেনা।

দাদু তখন ভয় ভয় এ তার প্যান্ট এর পকেট থেকে সিগারেট বের করল এবং তা ধরিয়ে খেতে লাগলো। এবং নিজের বরসি টাকে ঘার এর পেছনে রেখে বাড়ির দিকে রওনা দিল।

দাদু এখনও সিগারেট টাকে মুখে e দিয়ে আছেন এবং হাঁটতে হাঁটতে লক্ষ্য করছে যে সেই ছায়া মূর্তি টা দাদুর পেছন পেছন আসছে একদম পুরো মেজো দাদুর মতো।

কিন্তু সে যেভাবে কাচা মাছ গুলো কে জানত খাচ্ছিল তাহ সম্ভব নয়।

দাদু কোনো মতে সিগার টা কে জ্বালিয়ে রেখে বাড়ির ভেতরে ঢুকে বেহস হয়ে যান।

পরে দাদু কে মেঝে তে ওভাবে পরে থাকতে দেখে আমার দাদুর বাবা এবং মা তাকে ঘরে নিয়ে যায়। দাদুর অনেক জর এসেছিল। পরে দাদুর জন্যে একজন পুরোহিত কে ডাকা হয় ।

তিনি দাদুকে দেখে বলেন যে"বেঁচে গেছিস কোনমতে'।

দাদু কে একটা তাবিজ দেন পুরোহিত মশাই। এবং বলেন যে"যতদিন পারো এই তাবিজ টিকে নিজের কাছে রাখো'।

পরে দাদু অল্প সুস্থ হলে সব বলেন পুরোহিত মশাই কে।

তখন পুরোহিত বলেন যে"ওটা তোর ভাই ছিল না, সে একটা খারাব আত্মা ছিল। যে তোর ভাই এর রূপ নীয়ে তোকে ডাকতে এসেছিল।

তখন দাদু কে এসে তার ভাই বললেন যে"আজ সকালে তো আমার ঘুম ই ভাঙ্গেনি , তাই তোকে ডাকতেও পারিনি, পুরোহিত মশাই যেটা বললেন ওটাই সত্যি দাদা বিশ্বাস করো।

 

 

 

এর পর থেকে দাদু আর ভোর বেলা মাছ ধরতে যেত না। এবং সেই তাবিজ তাও আর খোলেনি।