Featured Books
বিভাগ
শেয়ারড

একদিনের গল্প, কিন্তু মনে থাকবে সারাজীবন

ভূমিকা:

একদিনের গল্পগুলি খুবই আকর্ষক। তারা আপনাকে নতুন জায়গা, নতুন মানুষ এবং নতুন পরিস্থিতি দেখতে দেয়। তারা আপনাকে হাসাতে পারে, কাঁদানো পারে এবং চিন্তা করতে পারে। তারা আপনাকে নতুন ধারণা এবং নতুন দৃষ্টিভঙ্গিও দিতে পারে।

 

একদিনের গল্পগুলি খুবই জনপ্রিয়। তারা বিভিন্ন ধরণের মিডিয়াতে পাওয়া যায়, যেমন বই, ম্যাগাজিন, ওয়েবসাইট এবং সিনেমা। তারা বিভিন্ন ধরণের শ্রোতাদের জন্য উপলব্ধ, যেমন শিশু, কিশোর, প্রাপ্তবয়স্ক এবং বয়স্ক।

 

একদিনের গল্পগুলি খুবই শক্তিশালী। তারা আপনার মনকে প্রভাবিত করতে পারে, আপনার অনুভূতিগুলিকে জাগিয়ে তুলতে পারে এবং আপনার জীবনকে পরিবর্তন করতে পারে। তারা আপনাকে হাসাতে পারে, কাঁদানো পারে এবং চিন্তা করতে পারে। তারা আপনাকে নতুন ধারণা এবং নতুন দৃষ্টিভঙ্গিও দিতে পারে।

 

যদি আপনি একটি ভাল গল্প খুঁজছেন, তাহলে আমি আপনাকে একটি একদিনের গল্প পড়তে উৎসাহিত করি। আপনি অবাক হবেন যে আপনি কতটা উপভোগ করবেন।

 

Story 1

একদিনের গল্প

Part -1

একদিনের গল্প, কিন্তু মনে থাকবে সারাজীবন।

 

সেদিন ছিল রবিবার। সকাল সকাল ঘুম থেকে উঠে বাইরে গেলাম। হালকা বাতাস বইছিল। আকাশে ভেসে বেড়াচ্ছিল সাদা মেঘ। গাছের পাতায় ঝিরিঝিরি বাতাস বইছিল।

 

হাঁটতে হাঁটতে একটা ছোট্ট নদীর ধারে চলে এলাম। নদীর পানি নীলচে-সবুজ রঙের। নদীর ধারে বসে কিছুক্ষণ বসে থাকলাম। নদীর পানিতে মাছরাঙা মাছ উড়ে বেড়াচ্ছিল।

 

একটু পরেই একটা বড়ো বটগাছ দেখতে পেলাম। গাছটার নিচে বসে আবার কিছুক্ষণ বসলাম। গাছের পাতায় রোদের আলো পড়ে ঝলমল করছিল। গাছের ছায়ায় বসে খুব শান্তি লাগছিল।

 

একটু পরেই ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম, সময় হয়ে গেছে। বাড়ি ফিরতে হবে। নদীর ধার থেকে উঠে হাঁটতে হাঁটতে বাড়ি ফিরলাম।

 

বাড়ি ফিরেও সেই দিনের কথা মনে পড়ছিল। মনে হচ্ছিল, আবার সেই ছোট্ট নদীর ধারে বসে পড়ি। আবার সেই বটগাছের নিচে বসে রোদের আলোয় ঝলমল করা পাতাগুলো দেখি।

 

সেই দিনের গল্প, কিন্তু মনে থাকবে সারাজীবন।

 

Part -2

একদিন এক লোক বনে হাঁটছিল। হঠাৎ সে একটা ছোট্ট মেয়েকে দেখতে পেল। মেয়েটি কাঁদছিল। লোকটি মেয়েটিকে জিজ্ঞাসা করল, "তুমি কাঁদছ কেন?"

 

মেয়েটি বলল, "আমি হারিয়ে গেছি।"

 

লোকটি বলল, "চিন্তা করো না। আমি তোমাকে সাহায্য করব।"

 

লোকটি মেয়েটিকে তার বাড়ি পর্যন্ত পৌঁছে দিল। মেয়েটির মা খুব খুশি হল। সে লোকটিকে ধন্যবাদ দিল।

 

লোকটি বাড়ি ফিরে গেল। সে মেয়েটির কথা ভুলতে পারল না। সে বুঝতে পারল যে সে মেয়েটির জীবনে একটা বড় ভূমিকা পালন করেছে।

 

লোকটি পরের দিন মেয়েটির বাড়ি গেল। সে মেয়েটির সঙ্গে খেলল। সে মেয়েটিকে হাসাল।

 

মেয়েটি লোকটিকে খুব পছন্দ করল। সে লোকটিকে তার বন্ধু বলল।

 

লোকটি আর মেয়েটি প্রতিদিন খেলত। তারা খুব ভাল বন্ধু হয়ে গেল।

 

একদিন লোকটিকে অন্য শহরে যেতে হল। সে মেয়েটিকে খুব মিস করবে। সে জানত যে সে মেয়েটিকে কখনও ভুলবে না।

 

লোকটি মেয়েটির বাড়ি থেকে চলে গেল। সে মেয়েটিকে বলল, "আমি তোমাকে খুব ভালবাসি।"

 

মেয়েটি বলল, "আমিও তোমাকে ভালবাসি।"

 

লোকটি আর মেয়েটি আর কখনও দেখা করেনি। কিন্তু তারা দুজনেই একে অপরকে কখনও ভুলবে না।

 

Story 2

 

এক টুকরো স্বপ্ন

 

সবুজ শ্যামল মাঠের মাঝে বড়ো বড়ো গাছ। গাছের ডালে ডালে বসে আছে পাখিরা। গাছের ছায়ায় বসে আছে এক ছোট্ট মেয়ে। মেয়েটির চোখ বন্ধ। সে স্বপ্ন দেখছে।

 

মেয়েটির স্বপ্নে সে একটা সুন্দর রাজ্যে আছে। রাজ্যে সবকিছুই সুন্দর। রাজ্যের রাজা আর রানি খুবই ভালো। তারা সবসময় রাজ্যের মানুষের খেয়াল রাখেন। রাজ্যের মানুষও খুব সুখী।

 

মেয়েটি স্বপ্নে রাজ্যের রাজকন্যা হয়ে গেছে। সে রাজার সঙ্গে ঘুরে বেড়ায়। তারা সুন্দর সুন্দর বাগান দেখে। তারা সুন্দর সুন্দর নদীতে সাঁতার কাটে। তারা সুন্দর সুন্দর পাহাড়ে বেড়ায়।

 

মেয়েটি স্বপ্নে খুব খুশি। সে ভাবে, এই স্বপ্নটা যেন কখনও না শেষ হয়।

 

কিন্তু হঠাৎ করে মেয়েটির চোখ খুলে গেল। সে দেখল, সে এখনও সেই সবুজ শ্যামল মাঠে বসে আছে। গাছের ডালে ডালে বসে আছে পাখিরা। গাছের ছায়ায় বসে আছে সে।

 

মেয়েটি একটু হতাশ হল। কিন্তু তারপর সে ভাবতে লাগল, স্বপ্নটা যেন সত্যি হয়ে যায়। সে মনে মনে বলল, "আমি জানি, স্বপ্নটা সত্যি হবে। আমি খুব খুশি হব, যখন স্বপ্নটা সত্যি হবে।"

 

মেয়েটি তার স্বপ্নকে বিশ্বাস করে। সে জানে, একদিন তার স্বপ্ন সত্যি হবে।